Home দেশ আখতারের পর এবার গ্রেফতার হলেন আকরাম

আখতারের পর এবার গ্রেফতার হলেন আকরাম

22
0

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ঢাবি শাখার সভাপতি আখতার হোসেন এর পর এবার সাধারণ সম্পাদক আকরাম হোসাইনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা বিভাগ (ডিবি)। বিষয়টি নিশ্চিত করেছেন গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার মাহবুব আলম। তিনি জানান, আকরাম হোসেনকে বৃহস্পতিবার ভোরে গ্রেফতার করা হয়েছে। তবে কোন মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে তা নিশ্চিত হয়ে জানানো হবে।

গত বুধবার মধ্যরাত ১টা ৩০ মিনিটের দিকে ঢাকা বিমানবন্দর এলাকা থেকে সাদা পোশাকে পুলিশের পরিচয়ে তাকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করেন সংগঠনটির নেতাকর্মীরা।

ঢাবি ছাত্র অধিকার পরিষদের দফতর সম্পাদক সালেহ উদ্দিন সিফাত জানান, এক নিকটাত্মীয়কে বিদায় জানাতে গেলে গত রাতে সাদা পোশাকে পুলিশ পরিচয়ে ৬-৭ জন সদস্য আকরাম হোসেন তুলে নিয়ে যায়। আকরাম ভাইয়ের সঙ্গে আমাদের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ইব্রাহিম নাফিস ভাই ছিল, তার মাধ্যমে আমরা বিষয়টি জানতে পারি।

May be an image of 1 person, standing and sitting
রশি দিয়ে বেঁধে ছাত্রনেতা আকরাম হোসাইনকে নিয়ে যাচ্ছে ঢাকা মেট্রপলিটন পুলিশ।

সংগঠনটির ঢাবি শাখার ভারপ্রাপ্ত সভাপতি আসিফ মাহমুদ জানান, “আমরা আকরাম হোসেনের বন্ধু এবং তার নিকটাত্মীয়ের মাধ্যমে তাকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছি।”

“মোদীবিরোধী আন্দোলনের পর থেকেই বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ধরপাকড় শুরু হয়। আমরা সাদা পোশাকে তুলে নিয়ে যাওয়ার এই সংস্কৃতির বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানাই এবং অনতিবিলম্বে আকরাম হোসেনের সন্ধান চাই”,বলে জানান আসিফ।

আকরাম হোসেনের নামে শাহবাগ এবং মতিঝিল থানায় দু’টি মামলা রয়েছে বলে জানা যায়। এর আগে গত ১৩ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সংগঠনটির ঢাবি শাখার সভাপতি আখতার হোসেনকেও তুলে নিয়ে যায় ডিবি। পরে ঢাকা মেডিকেল কলেজ থেকে আসামি ছিনিয়ে নেওয়ার দায়ে শাহবাগ থানার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। তিনি এখনও কারাগারে। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ তোলপাড় দেখা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here