Home ক্যাম্পাস চুয়েট ভাষা ও সাহিত্য সংসদের নতুন কমিটি ঘোষণা,সভাপতি শাকিল সাধারণ সম্পাদক অঙ্কুর

চুয়েট ভাষা ও সাহিত্য সংসদের নতুন কমিটি ঘোষণা,সভাপতি শাকিল সাধারণ সম্পাদক অঙ্কুর

129
0

চুয়েট প্রতিনিধিঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর সাহিত্যভিত্তিক সংগঠন ভাষা ও সাহিত্য সংসদের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

গত ১৯ফেব্রুয়ারি ভার্চুয়াল সাধারণ সভায় এ কমিটি ঘোষণা করেন সংগঠনটির সদ্য সাবেক সভাপতি ফরহাদ শাহী আফিন্দী। বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে ভাষা, সাহিত্য এবং সংস্কৃতি চর্চার পথকে সুগম এবং সহজ করার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত সংগঠনটির ২য় কমিটি এটি।

নব নির্বাচিত কমিটিতে সভাপতি হিসেবে  দায়িত্ব পালন করবেন তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোহাম্মাদ শাকিল ইকবাল এবং সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকবেন একই বিভাগের অংকুর দাস অভি।

সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর নব্য সভাপতি শাকিল ইকবাল ফানুস ‘৭১ কে জানান, “মাতৃভাষার মতোই প্রিয় সংগঠন আমাদের “ভাষা ও সাহিত্য সংসদ চুয়েট”। বিগত বছরগুলোর মতো সবাইকে সাথে নিয়ে আমরা জাতীয় পর্যায়ে আমাদের উপস্থিতি আরও বৃদ্ধি করব ইনশা আল্লাহ। চুয়েটের প্রত্যেক আবাসিক হলে প্রশাসনের সহোযোগিতায় আমরা সাহিত্য কর্নার, লাইব্রেরি গড়ে তুলতে কাজ করব। আমাদের উদ্যোগের মধ্যে উপাচার্য স্যারের প্রত্যক্ষ সমর্থন এবং অনশগ্রহণ আমাদের অনুপ্রেরণা দেয়। ছাত্রকল্যাণ পরিষদের পরিচালক স্যারগনের একান্ত আন্তরিক সহোযোগিতা এবং আমাদের এডভাইজার মডারেটর শিক্ষকগনের সার্বিক আন্তরিক সহোযোগিতা আমাদের কাজের সাহস এবং অনুপ্রেরণা যোগায়। ডিএসডব্লিউ তথা প্রশাসনের পক্ষ থেকে সব সময় আন্তরিক সহোযোগিতা এবং সহোযোগিতার আশ্বাসের জন্য আমরা স্যারদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করি। সবাইকে সাথে নিয়ে চুয়েটে ভাষা ও সাহিত্যের স্বর্নালী সময়ের অংশ হতে আমরা ভাষা ও সাহিত্য প্রেমী প্রত্যেকেই চাই ইন শা আল্লাহ।”

অন্যদিকে নব-নির্বাচিত সাধারণ সম্পাদক অংকুর দাস অভি বলেন,”আমি আমার দলের সবাইকে অত্যন্ত বিনীতভাবে আহ্বান করতে চাই, আসুন আমরা একটি সফল পথচলায় সহযাত্রী হই,বিগত সময়ের ঘটনাগুলোর পুনরাবৃত্তি না করে একটি সুন্দর এবং অনুসরণীয় উদাহরন সৃষ্টি করি। আমরা প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে নিজেদের কর্মোদ্যম কর্মকান্ডের মাধ্যমে নিজেদের অবস্থান কে গুরুত্বপূর্ণ করে তুলি। এতে করে যেমন সংগঠন এগিয়ে যাবে তেমনি করে অনুজদের মূল্যায়ন সহজ হবার পাশাপাশি সংগঠনের একটি সুন্দর ভবিষ্যৎ বিনির্মাণ সম্ভব হবে।” তিনি আরো আশাবাদ ব্যক্ত করেন আগামী এক বছর সময়কালে সংগঠনের সকল সদস্যদের সাহায্য ও সহযোগিতার মাধ্যমে “ভাষা ও সাহিত্য সংসদ, চুয়েট” কে একটি স্মার্ট, ডিজিটাল এবং যেকোনো পরিবেশের সাথে মানানসই একটি সংগঠনে পরিণত করার।’

উক্ত সভা এবং কমিটি ঘোষণার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়েট ছাত্র কল্যাণের পরিচালক অধ্যাপক ড.রেজাউল করিম । তিনি নব্য কমিটিকে অভিনন্দন জানান এবং সর্বাত্মক সহযোগিতা করার আশা ব্যক্ত করেন।

এছাড়াও নব ঘোষিত কমিটিতে সহ-সভাপতি পদে তানভীর ইবনে তাওহীদ, তন্বী কবির, মাহাদী হাসান ও সাদিয়া আফরিন ঐশ্বর্য দায়িত্ব পালন করবেন এবং সহ-সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন আহমাদ আব্দুল্লাহ মুজাহিদ,ওমকার দত্ত জয়, সুদীপ্ত নাথ ও আনিকা ফারজানা সাম্য। সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন আসিফ জাওয়াদ, মো. বায়েজিদ বিন ইসলাম, সৌরভ দেব ও সিয়াম সরকার।

পাশাপাশি উক্ত কমিটিতে চুয়েট ১৭ ব্যাচের ৪০ জন, ১৮ ব্যাচের ৩৩ জন, ১৯ ব্যাচের ২৯ জন করে সদস্য রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here