করোনায় শিখন ঘাটতি পোষাতে ব্যবস্থা নিচ্ছে সরকার

মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনার সময় শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে যে ঘাটতি হয়েছে, তার ক্ষতি পুষিয়ে নিয়ে নানা ধরনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

শুক্রবার (২৯ জুলাই) দুপুরে চাঁদপুর জেলা পুলিশ লাইন্সে জেলা পুলিশের ফ্যামিলি ডে অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, করোনাকালে শিক্ষার্থীদের শিখন ঘাটতি কোথায় কী হয়েছে, এ বিষয়ে গবেষণায় যে ফল পাওয়া গেছে, সে বিষয়ে বিশেষজ্ঞ ও শিক্ষা কার্যক্রমের সঙ্গে জড়িত শিক্ষকদের সমন্বয়ে আমরা একেবারে পরিপূর্ণ পরিকল্পনা প্রণয়ন করেছি।

তিনি বলেন, এখন থেকে আমাদের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে যাদের এই শিখন ঘাটতি হয়েছে, তাদের কীভাবে এই ঘাটতি পূরণ করা হবে, সে বিষয়ে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এ সপ্তাহেই মন্ত্রী পর্যায়ের একটি বৈঠক রয়েছে। বৈঠকের পর এ বিষয়ে চূড়ান্ত অনুমোদন দিয়ে বাস্তবায়ন শুরু হয়ে যাবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত দিন বদলের সনদ এবং চতুর্থ শিল্প বিপ্লব বাস্তবায়নে তরুণ তথা যুব সমাজের ভূমিকা অনস্বীকার্য। কারণ, তাদের হাত ধরেই আগামী দিনের বাংলাদেশ বির্নিমাণ আরো গতিশীল হবে।

শিক্ষামন্ত্রী আরো বলেন, জ্ঞানে, বিজ্ঞানে এবং প্রযুক্তিতে এই তরুণরাই বাংলাদেশের হাল ধরবে। তাই তাদেরকে নিত্যনতুন প্রযুক্তির সঙ্গে দক্ষ করে গড়ে তুলতে এখনই থেকে কাজ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!