চট্টগ্রামে ট্রেন-মাইক্রোবাস দুর্ঘটনায় নিহত ১১

বাংলাদেশের চট্টগ্রামের মিরসরাইয়ের একটি লেভেল ক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় একটি মাইক্রোবাসের ১১ জন আরোহী ঘটনাস্থলেই নিহত হয়েছে। পুলিশ বলছে মিরসরাইয়ের বড়তাকিয়া বাজার এলাকার লেভেল ক্রসিংয়ে এই দুর্ঘটনা ঘটেছে।

চট্টগ্রাম রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজাম উদ্দিন বলেন মাইক্রোবাসটিতে চালকসহ মোট ১৬ জন আরোহী ছিলো। এর মধ্যে ১১ জন মারা গেছে আর বাকীরা এখন হাসপাতালে।

মাইক্রোবাসটির আরোহীরা ঘটনাস্থল থেকে প্রায় নয় কিলোমিটার দুরের খৈয়াছড়া ঝর্ণা দেখে ফেরার পথে বেলা পৌনে দুটার দিকে এ দুর্ঘটনার শিকার হন বলে জানিয়েছেন মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির হোসেন। তিনি জানান, দুর্ঘটনার সময় লেভেল ক্রসিং এ কোন গার্ড ছিলো কি-না তা নিশ্চিত নয়। ঘটনাস্থলে থাকা প্রত্যক্ষদর্শীরা তাদের জানিয়েছেন যে জুমার নামাজের ওই সময়টিতে সেখানে কর্তব্যরত গার্ডকে তারা দেখেননি।

স্থানীয় সাংবাদিক আখতার হোসেন বিবিসি বাংলাকে জানান, মিরসরাইয়ে অনেকগুলো লেভেল ক্রসিং আছে এবং এর বেশিরভাগই উন্মুক্ত। অর্থাৎ শক্ত কোন গেইট সেখানে নেই। দুর্ঘটনা যেখানে হয়েছে সেটিও ছিলো অনেকটা উন্মুক্ত, যেখানে শুধু বাঁশ দিয়ে ব্যারিকেড দেয়া ছিলো।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!